Saturday, April 2, 2016

সাইবার নিরাপত্তা দিতে চীনে নতুন সরকারি সংস্থা

সাইবার নিরাপত্তার বিষয়টি দিনদিন আরো গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। শুধু ব্যক্তিগত নিরাপত্তাই নয়, প্রতিষ্ঠান ও রাষ্ট্রের নিরাপত্তাও হুমকির সম্মুখীন হচ্ছে নানা ধরনের সাইবার হামলার কারণে। 
আর তাই চীনে সরকারি উদ্যোগে প্রথমবারের মতো চালু করা হয়েছে সাইবার নিরাপত্তা প্রদানকারী সংস্থা। নতুন এই সংস্থাটির নাম চায়না অ্যাডমিনিস্ট্রেশন অব সাইবারস্পেস। 
জাতীয় ক্ষেত্রে সাইবার নিরাপত্তা প্রদানের পাশাপাশি ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে নিয়ন্ত্রণ করবে এই সংস্থা। এ খবর জানিয়েছে গ্লোবাল টাইমস। দারুন একটা গেমস -zombie Roadkill
গতকাল শনিবার চীনের রাজধানী বেইজিংয়ে যাত্রা শুরু করে এই সংস্থা। এই সংস্থার সঙ্গে কাজ করবে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, প্রযুক্তি বিশেষজ্ঞ, ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান ও সাইবার নিরাপত্তা বিষয়ক বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান। 
এই সংস্থা নাগরিকদের সাইবার নিরাপত্তা বিষয়ে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সচেতন করবে। সেই সঙ্গে প্রযুক্তি জগতের উন্নয়নে চীনের বাকি সব প্রতিষ্ঠান ও সংস্থার সঙ্গে মিলে কাজ করবে। এ ছাড়া আন্তর্জাতিক ক্ষেত্রে সাইবার নিরাপত্তার বিষয়টি নিয়ে কাজ করবে এই সংগঠন।    

নতুন এই সংস্থার উদ্বোধনী অনুষ্ঠানে চায়না অ্যাডমিনিস্ট্রেশন অব সাইবারস্পেসের উপপরিচালক ওয়াং জিউজুন আশা প্রকাশ করেন, এই সংস্থা চীনের জাতীয় সাইবার নিরাপত্তার বিষয়টি দেখভাল করবে। চীনের ইন্টারনেট ব্যবস্থাকে শক্তিশালী ও নিরাপদ রাখার জন্য কাজ করবে প্রতিষ্ঠানটি। 

গত মাসে চীনা সরকার সাইবার নিরাপত্তার জন্য ৩০০ মিলিয়ন চীনা ইউয়ান বরাদ্দ করে।

1 comment:
Write comments
  1. Do you realize there is a 12 word phrase you can communicate to your partner... that will trigger intense emotions of love and impulsive appeal to you buried inside his heart?

    Because deep inside these 12 words is a "secret signal" that triggers a man's impulse to love, admire and care for you with all his heart...

    12 Words Will Trigger A Man's Desire Response

    This impulse is so hardwired into a man's mind that it will make him work better than before to love and admire you.

    Matter of fact, fueling this influential impulse is absolutely important to achieving the best possible relationship with your man that the instance you send your man a "Secret Signal"...

    ...You'll immediately notice him expose his soul and heart to you in such a way he never expressed before and he will recognize you as the one and only woman in the universe who has ever truly attracted him.

    ReplyDelete

Categories