Tuesday, January 19, 2016

ফাইবার থেকে টাকা আনবেন কিভাবে

fiverr earning

খুব ই গুরুত্বপূর্ণ একটা বিষয়। কাজ করে টাকা কিভাবে পাব, আসলে ই পাব তো? কাজ করার পর যদি টাকা না দেয়? যদি কোন ভুয়া কোম্পানি হয়ে থাকে। এরকম অনেক সন্দেহ, যার ফলে অনেকে আসতে ও চায় না কাজ করতে। তাই এই পোস্ট এ অনেকগুলি প্রশ্নের উত্তর একসাথে পেয়ে যাবেন মনে করছি।
এই লিখাতে আমি ফাইবার থেকে কিভাবে টাকা তুলবেন সেটা বিস্তারিত বলার চেষ্টা করবো।
– আপনি যখন ফাইবার এ একাউন্ট করলেন আপনি সেখানে কাজ করার জন্য অনুমতি পেলেন এরকম বলা যেতে পারে। আপনি কাজ করবেন। বায়ার আপনাকে কাজ দিবে, কাজ শেষ করবেন। বায়ার সেই কাজ গ্রহন করবে তারপর আপনি যত টাকায় সেই কাজটি সেল করলেন সেই টাকা আপনি আয় করলেন। এখানে মনে রাখবেন কাজ পাওয়া ই মানে টাকা পাওয়া না। আপনাকে বায়ার কাজ দেয়ার পরসেই কাজ বাতিল করতে পারে, আপনি ও কাজ পাওয়ার পর সেই কাজ বাতিল করতে পারেন। আর কাজ বাতিল হয়ে গেলে টাকা বায়ার এর একাউন্ট এ ব্যাক করবে। তবে কাজ বাতিল হতে হবে দুই জনের সমঝোতায়। বায়ার কাজ বাতিল করতে চাইল আপনি বাতিল করলেন না, তাহলে ৩ দিন পর আপনার একাউন্ট এ টাকা ঠিক ই আসবে কিন্তু আপনি হয়ত বায়ার এর কাছ থেকে ভাল রিভিউ পাবেন না সেটা কিন্তু ফাইবার এর ক্যারিয়ার এর জন্য ভাল না।

কাজ সফল ভাবে শেষ করলেন, আপনি টাকা আয় করলেন, আয় করলেন বলছি কারন টাকা এখন আপনার একাউন্ট এ আশে নাই। বায়ার যখন একটা কাজ গ্রহন করল অথবা গ্রহন না করলে ৩ দিন পর অটো গৃহীত হবে সেই দিন থেকে ১৪ দিন পর টাকা আপনার ফাইবার এর একাউন্ট এ আসবে। সেখান থেকে আপনি টাকা তুলবেন। ফাইবার এ তিনটা পদ্ধতি আছে টাকা তুলার। পেপাল, ব্যাংক ট্রান্সফার অথবা ফাইবার রেভিনিউ কার্ড। পেপাল বাংলাদেশে নাই, আমি ব্যাংক এর মাদ্ধমে টাকা নিজের একাউন্ট আনি নাই তাই এখানে আমি ফাইবার রেভিনিউ কার্ড এর মাধ্যমে কিভাবে টাকা আনবেন সেটি বলব

ফাইবার রেভিনিউ কার্ড আর পাইওনিওর ক্রেডিট কার্ড এক ই জিনিষ। আপনার আগে থেকে পাইওনিওর কার্ড করা থাকলে নতুন করে ফাইবার কার্ড করার দরকার নেই। আপনি ওই কার্ড এর সাথে আপনার ফাইবার একাউন্ট অ্যাড করে দিলেই হবে। আর যদি আপনার পাইওনিওর কার্ড না থাকে তাহলে আপনাকে পাইওনিওর কার্ড আগে করতে হবে। সেই ক্ষেত্রে আপনি ফাইবার রেভিনিউ কার্ড থেকে করতে পারেন অথবা সাধারণ ভাবে পাইওনিওর এ একাউন্ট করতে পারেন কোন একজন এর রেফারেল লিঙ্ক এর মাধ্যমে তাহলে আপনি $100 লোড দিলে আপনি এবং জে আপনাকে রেফার করল সে $25 করে বোনাস পাবেন।

আপনি যেদিন পাইওনিওর এ একাউন্ট করলেন তার ১ মাস এর মধ্যে আপনার কার্ড আপনার ঠিকানায় চলে আসবে। আপনি পাইওনিওর একাউন্ট এ দেখতে পাবেন আপনাকে একটা টাইম দিবে যে এতো তারিখ থেকে এতো তারিখ এর মধ্যে আপনার কার্ড চলে আসবে। এটা মনে রাখবেন অনেক সময় নির্ধারিত সময়ের আগে ও কার্ড আসে আবার কিছুদিন পর ও আসতে পারে। যদি সময় মত কার্ড না পান তাহলে পোস্ট অফিস এ যোগাযোগ করুন।

আপনার কার্ড আপনার হাতে আসবে। কার্ড এর মধ্যে ১৬ ডিজিট এর একটা নাম্বার থাকবে। আপনি আপনার পাইওনিওর একাউন্ট এ লগ ইন করবেন, ১৬ ডিজিট এর নাম্বার দিয়ে কার্ড অ্যাক্টিভ করবেন। সেখানে ৪ ডিজিট এর একটা পিন নাম্বার দিতে বলবে মনে রাখবেন এইটা আপনার টাকা তুলার পাসওয়ার্ড। আপনি যখন টাকা তুলবেন কিংবা শপিং এ পে করবেন আপনার এই পিন নাম্বারটি লাগবে।

আপনি কার্ড অ্যাক্টিভ করলেন, তারপর সেই কার্ড ফাইবার এ অ্যাড করলেন। ফাইবার রেভিনিউ কার্ড এ ক্লিক করবেন একটা মেইল চলে যাবে আপনার মেইল অ্যাড্রেস সেখানে একটা লিঙ্ক থাকবে সেখানে ক্লিক করলে আপনি পাইওনিওর এর ওয়েবসাইট দেখতে পাবেন সেখান্তে দুইতা পদ্ধতি আছে একটা নতুন করে একাউন্ট করা, আর একটা হল আপনার আগে একাউন্ট থাকলে আর একটি বাটনে ক্লিক করতে হবে ।কার্ড অ্যাক্টিভ হউয়ার আগে ও ফাইবার এ অ্যাড করা যাবে। আর একটি খুব ই গুরুত্বপূর্ণ বিষয় সেটি হল আপনি যখন পাইওনিওর এ একাউন্ট করবেন তখন আপনার ন্যাশনাল কার্ড এর কপি চাইবে না, তখন শুধু আপনাকে এ কার্ড এর যে নাম্বার আছে সেটি দিলে ই হবে, তবে কিছু সময় এর মধ্যে আপনার মেইল অ্যাড্রেস এ মেইল করে বলা হবে আপনার ন্যাশনাল কার্ড এর সফট কপি মেইল করার জন্য। সেটি মেইল করার আগ পর্যন্ত আপনার কার্ড আপ্প্রুভ হবে না, কার্ড অ্যাক্টিভ করলে ও আপনি সেই কার্ড দিয়ে কিছু করতে পারবেন না।

আপনি ফাইবার এ কার্ড অ্যাড করবেন তারপর আপনার ফাইবার একাউন্ট এ যদি $20 এর কম থাকে আপনি সেটি আপনার পাইওনিওর কার্ড এ আনতে পারবেন না। কমপক্ষে $20 আপনি ট্র্যান্সফার করতে পারবেন। ফাইবার রেভেনিউ কার্ড এ ক্লিক করুন তখন দেখতে পাবেন একটা মেসেজ আপনাকে বলছে আপনার মেইল চেক করার জন্য, আপনি সেই মেইল অ্যাড্রেস এ গেলে একটা মেইল পাবেন জেতি ফাইবার পাইওনিওর থেকে যাবে, সেখান থেকে আপনি টাকা উত্তোলন করার রিকুয়েস্ট পাঠাবেন। সেখানে দুইতা পদ্ধতি আছে একটা পদ্ধতিতে আপনার টোটাল এমাউন্ট থেকে $1 কেটে রাখা হবে আর টাকাটা আপনার পাইওনিওর একাউন্ট এ আসবে ৩ দিন পর কিন্তু আপনি যদি একদিনের মধ্যে টাকা আপনার একাউন্ট এ আনতে চান তাহলে আপনাকে $5 গুনতে হবে।

আপনার টাকা যখন ফাইবার থেকে পাইওনিওর এ চলে আসলো তখন আপনি সেই টাকা তুলতে পারবেন অথবা শপিং করতে পারবেন অথবা অন্য কারো একাউন্ট এ ট্র্যান্সফার করতে পারবেন। টাকা তুলতে চাইলে আপনি যে সব এটিএম বুথ এ মাস্টার কার্ড সাপোর্ট করে সেখান থেকে তুলতে পারবেন অথবা শপিং করতে পারবেন কার্ড এর মাধ্যমে। মনে রাখবে এটিএম বুথ থেকে টাকা তুলতে গেলে আপনার প্রায় $4 কেটে নেয়া হবে কিন্তু আপনি যদি শপিং করেন তাহলে কোন টাকা কাটা হবে না।
আশা করছি কিছুটা হলেও কাজে আসবে লেখাটি। সামনে আরও লেখার ইচ্ছা আছে। আশা করি আপনাদের সাথে ই পাব। ধন্যবাদ।

মোবাইল দিয়ে ফটো এডিটিং করার ফাটাফাটি কিছু এপ্স এর খবর

No comments:
Write comments

Categories