
২০১৫ সালের শেষ দিকে মাইক্রোব্লগিং সাইট টুইটারের স্বক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ছিল ৩০ কোটি ৫০ লাখ। তবে শেষ প্রান্তিকের হিসাব অনুযায়ী, ১০ লাখ ব্যবহারকারী হারিয়েছে প্রতিষ্ঠানটি।
টুইটার তাদের ব্যবসা বাড়াতে নতুন ব্যবস্থাপনা, পণ্য, ডিজাইন আর ফিচার নিয়ে এসেছিলো। কিন্তু তাতেও ব্যবসায়িক মন্দা কাটিয়ে উঠতে পারেনি। টুইটার প্রধান জ্যাক ডরসি ১০ ফেব্রুয়ারি শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে লেখা এক চিঠিতে নিজেদের চতুর্থ প্রান্তিকের আয় প্রকাশ করেছে। পাশপাশি প্রতিষ্ঠান সম্পর্কে প্রথমবারের মতো নিজের ভবিষ্যত পরিকল্পনাও জানিয়েছেন প্রধান নির্বাহী ডরসি। কিন্তু ওই ভবিষ্যত পরিকল্পনাগুলোতে আসন্ন সেবার ব্যাপারে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।
২০১৪ সালের শেষ প্রান্তিকে মোট ৪৭ কোটি ৯০ লাখ ডলারের ব্যবসা করে টুইটার। যা পরের বছর ৪৮ শতাংশ বেড়ে হয় ৭১ কোটি ডলার। ২০১৪ সালের শেষ প্রান্তিকে প্রতিষ্ঠানটি ১২ কোটি ৫০ লাখ ডলারের লোকসানের মুখে পড়ে।
সুত্রঃ বিবিসি
টুইটার তাদের ব্যবসা বাড়াতে নতুন ব্যবস্থাপনা, পণ্য, ডিজাইন আর ফিচার নিয়ে এসেছিলো। কিন্তু তাতেও ব্যবসায়িক মন্দা কাটিয়ে উঠতে পারেনি। টুইটার প্রধান জ্যাক ডরসি ১০ ফেব্রুয়ারি শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে লেখা এক চিঠিতে নিজেদের চতুর্থ প্রান্তিকের আয় প্রকাশ করেছে। পাশপাশি প্রতিষ্ঠান সম্পর্কে প্রথমবারের মতো নিজের ভবিষ্যত পরিকল্পনাও জানিয়েছেন প্রধান নির্বাহী ডরসি। কিন্তু ওই ভবিষ্যত পরিকল্পনাগুলোতে আসন্ন সেবার ব্যাপারে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।
২০১৪ সালের শেষ প্রান্তিকে মোট ৪৭ কোটি ৯০ লাখ ডলারের ব্যবসা করে টুইটার। যা পরের বছর ৪৮ শতাংশ বেড়ে হয় ৭১ কোটি ডলার। ২০১৪ সালের শেষ প্রান্তিকে প্রতিষ্ঠানটি ১২ কোটি ৫০ লাখ ডলারের লোকসানের মুখে পড়ে।
সুত্রঃ বিবিসি

No comments:
Write comments